সাতকানিয়ায় ত্রাণ নিয়ে ছাত্রলীগ নেতার নয়-ছয়; ভুক্তভোগীর থানায় অভিযোগ


চট্টগ্রাম প্রতিনিধি:

সাতকানিয়ায় আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে ২৬ পরিবারকে ত্রাণ বিতরণ করার দায়িত্ব নিয়ে ত্রাণ লুটপাট ও হতদরিদ্রকে মারধর করার অভিযোগ উঠেছে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক উপ সম্পাদক আবু জায়েদ এর বিরুদ্ধে।

কমিটিতে লাল দাগে চিহ্নিত জায়েদ এর নাম

এমনকি বরাদ্দ পাওয়া ত্রাণ থেকে কয়েক পরিাবারকে বিতরণ করে বাকি সব নিজের ঘরে তুলে নেওয়ারও প্রশ্ন উঠেছে। অভিযোগকারী রায়হান উদ্দিন বাবলু নামে এক যুবককে মারধর করে ভিডিও ধারণ করে পরে সেটা ফেইসবুকে ছেড়েছেন ছাত্রনেতা জায়েদ।

এনিয়ে সাতকানিয়া এলাকা ও স্যোসাইল মিডিয়ায় খুব সমালোচনা ঝড় বইছে। বুধবার (২৯ এপ্রিল) এ ঘটনায় সাতকানিয়া থানায় রায়হান উদ্দিন বাবলু অভিযোগ দায়ের করেন।

থানার করা ভুক্তভোগীর অভিযোগ কপি

ভুক্তভোগী রায়হান উদ্দিন বাবলু জানান, গত ২৭ এপ্রিল স্থানীয় আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে ছদাহা ইউনিয়নের ৪০০ পরিবারের জন্য ত্রাণসামগ্রী পাঠানো হয়। এসব ত্রাণ বিতরণে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে সভাপতি এবং স্থানীয় যুবলীগ সভাপতিকে সদস্য সচিব করে একটি কমিটি করা হয়। কিন্তু এ কমিটিতে দক্ষিণ জেলা ছাত্রলীগের উপ গণযোগাযোগ বিষয়ক সম্পাদক আবু জায়েদকে না রাখায় তিনি কমিটির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন।

মারামারি ছবি

বাবলু আরও জানান, পরে কমিটির পক্ষ থেকে আবু জায়েদকে তার ওয়ার্ডের ২৬টি পরিবারকে বিতরণের জন্য ত্রাণ দেওয়া হয়। কিন্তু জায়েদ ৪ থেকে ৫ পরিবারকে ত্রাণ বিতরণ করে বাকি ত্রাণ নিজের কাছে রেখে দেন। বিষয়টি জানাজানি হলে এলাকাবাসীও তার ওপর ক্ষিপ্ত হয়ে উঠে। তিনি বলেন, ‘২৮ এপ্রিল আমি বিষয়টি সংসদ সদস্য আবু রেজা নদভীর সহধর্মিনী রিজিয়া রেজা চৌধুরীকে জানাই। আমি অভিযোগ করার কারণে আবু জায়েদ আমাকে মারধর করে ভিডিও ধারণ করে। এই ভিডিও জায়েদ ফেইসবুকেও প্রচার করে।

তিনি ভিডিওতে আমাকে মারধর করে কথা বলিয়ে এমপি মহোদয় এবং রিজিয়া রেজা আপার সামনে প্রমাণ করতে চেয়েছেন তিনি কোন ত্রাণ চুরি করেনি। কিন্তু ২৬ পরিবারের মধ্যে ২০ পরিবারই ত্রাণ পায়নি।

বিষয়টি নিয়ে ফেইসবুকে ছড়াছড়ি

এ ঘটনায় আমি সাতকানিয়া থানায় লিখিত অভিযোগ করেছি।’ ছদাহা ইউনিয়ন ত্রাণ কমিটির সদস্য সচিব ও ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুর রহিম বলেন, ‘আবু জায়েদকে ২৬ পরিবারের জন্য ত্রাণ দিয়েছি আমরা। কিন্তু আমাদের কাছে অভিযোগ এসেছে আবু জায়েদ ত্রাণ বিতরণে নয়-ছয় করেছে।’

সাতকানিয়া থানার এসআই মো. নজরুল ইসলাম বলেন, ‘ত্রাণ নিয়ে ঝামেলার বিষয়ে বাবলু নামে এক ব্যক্তি আবু জায়েদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’

এ বিষয়ে অভিযুক্ত আবু জায়েদ এর কাছে জানতে চাইলে চট্টগ্রাম নিউজকে তিনি বলেন, আমরা ঐ বিষয়টি নিয়ে এখন অভিযোগকারী রায়হান উদ্দিন বাবলু ও চেয়ারম্যানসহ বৈঠকে বসলাম। ঘটনাটি স্থানীয়ভাবে সমাধা করার জন্য। এটা ভুল বুঝাবুঝি ছিলো।’


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.