বান্দরবানে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৭৪ জন


মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান জেলা প্রতিনিধি: করোনা সচেতনতায় জেলা প্রশাসক কার্যালয়ের মাধ্যমে জনসচেতনতা মূলক মাইকিং এবং বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের উদ্যোগে সচেতনতা কর্মকাণ্ড পরিচালনা করা হচ্ছে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুসারে বান্দরবানে গত ২৪ ঘন্টায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৭৪ জন।

আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ৫৭ জন, লামা উপজেলার ৮ জন, রোয়াংছড়ি উপজেলার ৫ জন, রুমা উপজেলার ১ জন, আলীকদম উপজেলার ২ জন এবং থানছি উপজেলায় ১ জন।

বান্দরবান স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী জেলায় করোনা আক্রান্ত হয়ে এই পর্যন্ত ১৪ জনের মৃত্যু হয়েছে।

২৪শে জানুয়ারি সোমবার বান্দরবানের সিভিল সার্জন ডাঃ অং সুই প্রু মারমা এই তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন অফিসের তথ্যমতে, জেলায় এই পর্যন্ত তালিকা অনুযায়ী বান্দরবানে ১৪ হাজার ৩ শত ৪৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ১৩ হাজার ৫শত ৯৬ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে।

এদের মধ্যে ২ হাজার ৬ শত ৬৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী ২ হাজার ৩শত ৬২ জন রোগী করোনার চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠেছে।

বর্তমান জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২৮৭ জন, যার মধ্যে সদর উপজেলায় ২৩২ জন, আলীকদম উপজেলায় ২ জন, নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৭ জন এবং লামা উপজেলায় ২৯ জন, রোয়াংছড়ি উপজেলায় ১১ জন, নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৭ জন, আলীকদম উপজেলায় ৫ জন, রুমা উপজেলায় ২ জন, থানছি উপজেলায় ১ জন করোনা আক্রান্ত রোগী আছে। জেলার সর্বশেষ তথ্য অনুযায়ী মোট শনাক্ত ২৬৬৩ জন এবং মোট সুস্থ ২৩৬২ জন।

সংশ্লিষ্টরা মনে করেন করোনার নতুন ভ্যারিয়েন্ট এর প্রভাব মোকাবিলায় সকলকে সরকারি স্বাস্থ্য বিধি মেনে চলাচল করার দিকে বিশেষ দৃষ্টি রাখতে হবে এবং চলমান পরিস্থিতি নিয়ন্ত্রণে সকলের উচিত হবে সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলাচল করা।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.