নির্বাচনের কারণে বাণিজ্য মেলা দুইদিন বন্ধ রাখতে মন্ত্রণালয়ে ইসির চিঠি


ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের কারণে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা দুইদিন ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি বন্ধ রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ মঙ্গলবার নির্বাচন কমিশনের উপ-সচিব আতিয়ার রহমানের স্বাক্ষর করা চিঠি বাণিজ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়।

চিঠিতে আগামী ৩১ জানুয়ারি শুক্রবার ভোটের আগের দিন ও ভোটের দিন ১ ফেব্রুয়ারি বাণিজ্য মেলা বন্ধ রাখার কথা বলা হয়েছে। এর আগে বাণিজ্য মেলার আয়োজক সংস্থা রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) কাছে ব্যবসায়ীরা ৭ দিন মেলার সময় বাড়াতে আবেদন করে। এরপর সময় বাড়ানোর প্রস্তাব রেখে বাণিজ্য মন্ত্রণালয়কে চিঠি পাঠিয়েছে ইপিবি।

এ বিষয়ে বাণিজ্য সচিব ড. জাফর উদ্দিন সাংবাদিকদের বলেন, সময় বাড়ানোর জন্য ইপিবি চিঠি পাঠিয়েছে। এ ব্যাপারে এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি। বাণিজ্যমন্ত্রী এখন ঢাকার বাইরে। তিনি ফিরলে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

তবে দুই বা তিন দিনের বেশি হয়তো বাড়ানো হবে না বলেই মনে হয়। সবই বাণিজ্যমন্ত্রীর সিদ্ধান্তের উপরই নির্ভর করবে। প্রতিবছরের মতো এবারও ১ জানুয়ারি শুরু হয়ে ৩১ জানুয়ারি পর্যন্ত বাণিজ্য মেলা চলার কথা ছিল। কিন্তু গত ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মেলা বন্ধ রাখা হয়।

এছাড়া মেলার শেষদিন ৩১ জানুয়ারি বাণিজ্য মেলা বন্ধ থাকতে পারে।

১ ফেরুয়ারি ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। সেজন্য নির্বাচন কমিশন ইতোমধ্যেই ভোটের আগের দিন অর্থাৎ ৩১ জানুয়ারি নির্বাচনী এলাকায় মোটর সাইকেল ও ব্যক্তিগত গাড়ি চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। সেক্ষেত্রে ওই দিন মেলা চালু থাকার সম্ভাবনা কম।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.