সীতাকুন্ড শঙ্কর মঠে ৮ দিনব্যাপী অনুষ্ঠান ১৬ নভেম্বর শুরু


সীতাকুন্ড শঙ্কর মঠ ও মিশনে প্রতিষ্ঠিত শ্রীশ্রীবিশ্বনাথ মন্দিরের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী, আচার্যপাদ পরমহংস শ্রীশ্রীমৎ স্বামী স্বরূপানন্দ গিরি মহারাজের ১৫১তম, যোগাচার্য পরমহংস শ্রীশ্রীমৎ স্বামী জ্যোতিশ^রানন্দ গিরি মহারাজের ১১৪তম, শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজের ৬৭তম শুভ আবির্ভাব দিবস ও অখন্ড গীতাপাঠের ৪২তম আসর উপলক্ষে ৮ দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠান আগামী ১৬-২২ নভেম্বর বুধবার-মঙ্গলবার ও ২৭ নভেম্বর রোববার মঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রতিদিন অখন্ড গীতাপাঠের ভাবগাম্ভীর্যপূর্ণ মনোহারিত্ব অনুষ্ঠান, শ্রীশ্রীবিশ্বশান্তি গীতাযজ্ঞ, মঙ্গলারতি, গুরু বন্দনা, হরি ওঁ কীর্ত্তন, শ্রীশ্রী চন্ডীপাঠ, গৈরিক ও জাতীয় পতাকা উত্তোলন, অখÐ প্রদীপ প্রজ্বলন, ও সনাতন ধর্ম মহাসম্মেলন অনুষ্ঠিত হবে।

এছাড়া প্রতিদিন দুপুর ও রাতে প্রসাদ বিতরণসহ সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে। ১৬ নভেম্বর বুধবার বিকেল ৪টায় জাতীয় ও গৈরিক পতাকা উত্তোলন, বেলুন উড্ডয়ন ও শান্তির কপোত অবমুক্তকরণের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করবেন শঙ্কর মঠের অধ্যক্ষ ও কেন্দ্রীয় উৎসব উদযাপন পরিষদের সভাপতি শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ।

অনুষ্ঠিতব্য অনুষ্ঠানে জাতি-ধর্ম নির্বিশেষে সকল ভক্ত-শিষ্যদের উপস্থিত থাকার জন্য কেন্দ্রীয় উৎসব উদযাপন পরিষদের সভাপতি ও মঠের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.