বান্দরবান সেনা জোন কর্তৃক বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উদযাপন


মোঃ শহীদুল ইসলাম, বান্দরবান জেলা প্রতিনিধি: বান্দরবান সেনা রিজিয়নের তত্ত্বাবধায়নে ৫ ই বেঙ্গল এর সার্বিক ব্যবস্থাপনায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৭ মার্চ) বুধবার দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

শ্রদ্ধাভরে স্মরণে দিনের প্রথম প্রহরে সকাল ৬:০০ ঘটিকায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের আনুষ্ঠানিকতার সূচনা হয়। পরবর্তীতে সকাল ১০:০০ ঘটিকায় প্রামাণ্যচিত্র প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুপুর ১২:০০ ঘটিকায় প্রীতিভোজ এর আয়োজন করা হয়। অতঃপর জোহরের নামাজ শেষে দোয়া ও মোনাজাতের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ দেশের জন্য উৎসর্গ কারি সকল বীর শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

এছাড়াও বান্দরবান রিজিয়ন কর্তৃক জাতীয় শিশু দিবস উপলক্ষে শেখ রাসেল পৌর শিশু পার্কে দিনব্যাপী বিনামূল্যে জনসাধারণের জন্য উন্মুক্ত প্রবেশের ব্যবস্থা ও শিশুদের জন্য বিভিন্ন উপহার সামগ্রী বিতরণ করার মাধ্যমে শিশু মেলার আয়োজন করা হয়।

এছাড়াও বান্দরবান জোন কর্তৃক বান্দরবান সদরস্থ বান্দরবান জেলা নূরানী এতিমখানা, ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসা ও মুসলিম এতিমখানা, ফাতেমা-তুজ-জোহরা রাদিয়াল্লাহু তা’আলা বালিকা মাদ্রাসা ও এতিমখানা, ইসলামী শিক্ষা কেন্দ্র বান্দরবান, জামিয়াতুল কামালাত তালিমুল ইসলাম ও এতিমখানা। পাঁচটি মাদ্রাসা ও এতিমখানায় সর্বমোট ৪১৩ জন শিক্ষার্থীদের দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়।

এসময় চারটি আলাদা আলাদা মাদ্রাসা ও এতিমখানায় বান্দরবান জোন, ভিক্টরি টাইগার্স হতে একজন করে প্রতিনিধি অফিসার উপস্থিত ছিলেন।

এসময় ভিক্টরি টাইগার্স এর অফিসার মেজর মোঃ ফরহাদুল ইসলাম বলেন, আজ এই প্রজন্মের হাত ধরেই ভবিষ্যতে তোমাদের মধ্য থেকেই পরবর্তীতে হাজার হাজার বঙ্গবন্ধু বের হবে। তাই তোমাদেরকে সৎ, নির্ভীক ও আদর্শ মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে। এছাড়াও তিনি বর্তমানের ন্যায় ভবিষ্যতেও এধরনের মানবিক কর্মকাণ্ডে সেনাবাহিনী সর্বদা সচেষ্ট থাকবে বলেও অভিহিত করেন।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.