শিগগিরই নিয়মিত ক্লাস শুরু হবে: শিক্ষামন্ত্রী


শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা সংক্রমণ কমে যাওয়ায় শিগগিরই নিয়মিত সকল শ্রেণির ক্লাস হবে। করোনার কারণে বন্ধের ফলে যে ক্ষতি হয়েছে আগামী দুই শিক্ষাবর্ষের পাঠ কার্যক্রমের মধ্যেই তা কাটিয়ে ওঠা সম্ভব হবে।

বুধবার (২ মার্চ) ঢাকা কলেজের শহীদ আ.ন.ম. নজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে উচ্চ মাধ্যমিকের একাদশ শ্রেণির ২০২০-২১ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা চেষ্টা করছি খুব দ্রুততম সময়ের মধ্যেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে নিয়মিত ক্লাস শুরু করার জন্য। সেজন্য উচ্চ মাধ্যমিকে বইয়ের যে সংকট তৈরি হয়েছে সেটি দ্রুত পুষিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আজ একাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য ঢাকা কলেজে উপস্থিত হলেও আমি কথা বলছি সমস্ত শিক্ষার্থীদের জন্য। করোনার এই দীর্ঘ সময় জুড়ে তোমাদের এক ধরনের ট্রমার মধ্য দিয়ে যেতে হয়েছে। আমরা আশা করি ক্লাস শুরু হওয়ার মধ্য দিয়ে তোমরা নিজেদেরকে গুছিয়ে নেবে। পূর্বের ঘাটতি পূরণ করতেই পড়াশোনায় আরও বেশি মনোযোগী হতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি আরও বলেন, আমাদের যিনি জন্ম দিয়েছেন শুধু তিনিই মা নন, ভাষা আমাদের মা, দেশ আমাদের মা। এই তিন মাকে যখন তোমরা ভালবাসতে পারবে তখনই একজন ভালো মানুষ হয়ে উঠতে পারবে। দেশের প্রতি যে দায়বদ্ধতা রয়েছে তা পূরণে সবাইকে সচেষ্ট থাকতে হবে।

ওরিয়েন্টেশনে ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, ঢাকা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেন, ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার, ঢাকা কলেজের নিবিড় পর্যবেক্ষণ উপকমিটির আহ্বায়ক অধ্যাপক পুরঞ্জয় বিশ্বাসসহ অন্যান্য শিক্ষকরা।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.