বিদ্যুতের আলোয় আলোকিত নাইক্ষ্যংছড়ির ২৩০০ পরিবার


মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান জেলা প্রতিনিধি: স্বাধীনতার ৫১বছর পর বিদ্যুতের আলো পেল বান্দরবান জেলার দুর্গম নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়িবাসী।

শনিবার (১২ ফেব্রুয়ারি) সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি নাইক্ষ্যংছড়ির দোছড়ি ইউনিয়ন মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নতুন সংযোগ লাইনের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

নতুন সংযোগ লাইনের শুভ উদ্বোধন উপলক্ষে দোছড়ি ইউনিয়ন পরিষদ মাঠে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.শফিউল্লার সভাপতিত্বে এসময় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এ সময় আরো উপস্তিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. শেখ ছাদেক, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, তিন পার্বত্য জেলা বিদ্যুত উন্নয়নের প্রকল্প পরিচালক প্রকৌশলী উজ্বল বড়ুয়া, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর নির্বাহী প্রকৌশলী জিললুর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো.ইয়াছির আরাফাত, দোছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারমান মো.ইমরানসহ প্রমুখ।

এসময় সভায় বক্তব্য রাখতে গিয়ে তিন পার্বত্য জেলা বিদ্যুত উন্নয়ন প্রকল্প এর প্রকল্প পরিচালক প্রকৌশলী উজ্বল বড়ুয়া বলেন, নতুন এই সংযোগ চালু হওয়ায় নাইক্ষ্যংছড়ির দোছড়ির ২হাজার ৩শ পরিবার এই সংযোগ পাবে আর ১০কিলোমিটার এলাকাজুড়ে এই সংযোগ স্থাপন করতে ব্যয় হয়েছে সরকারের ২কোটি ৭০ লক্ষ টাকা।

তিনি আরো বলেন, বান্দরবানের সর্বত্র বিদ্যুতের লাইন সম্প্রসারণ এর কাজ চলমান রয়েছে এবং আগামীতে বান্দরবানের সর্বত্র বিদ্যুৎ সংযোগ স্থাপিত হবে।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বান্দরবানসহ তিন পার্বত্য জেলার কোথাও অন্ধকার থাকবে না। বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে সমতলের মত পার্বত্য এলাকায়ও বিদ্যুৎ সম্প্রসারণের কাজ চলছে এবং আগামীতে পুরো পার্বত্য জেলা বিদ্যুতের আলোয় আলোকিত হবে। বর্তমান আওয়ামীলীগ সাধারণ জনগণের পাশে আছে এবং আগামীতে থাকবে।

নাইক্ষ্যংছড়ি সফরে মন্ত্রী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর ১০কোটি ৬১লক্ষ ৫৫হাজার টাকা ব্যয়ে ৪টি উন্নয়ন প্রকল্প ও ১৫লক্ষ টাকা ব্যয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.