নাইক্ষ্যংছড়িতে দু’ইউপি থেকে নৌকার দুই প্রার্থী সহ ৭৭ জন প্রার্থীর মনোনয়ন পত্র জমা


মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান জেলা প্রতিনিধি: বান্দবানের নাইক্ষ্যংছড়িতে আসন্ন ইউপি নির্বাচনে দুই ইউনিয়নে চেয়ারম্যান-মেম্বার পদে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় শেষ হয়েছে এবং মনোনয়ন জমা পড়েছে মোট ৭৭ টি। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৫ টি। পুরুষ ও মহিলা সদস্য পদে মোট ৭২ টি।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নিবার্চন অফিস, স্থানীয় গণমাধ্যম বা সাংবাদিকদের সুত্রে জানা যায়, নাইক্ষ্যংছড়ির আসন্ন ২ টি ইউনিয়নের মধ্যে বাইশারী ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন ৩ জন। তারা হলেন, নৌকা প্রতীকের মো. আলম কোম্পানী, নৌকার বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গির আলম বাহাদুর ও স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান নুরুল হাকিম। এ ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে মনোনয়ন জমা দেন ১১ জন আর পুরুষ সদস্য পদে ২৮ জন।

দোছড়ি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন ২ জন। তারা হলেন— নৌকা প্রতীক নিয়ে মো. ইমরান মেম্বার, বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুল্লাহ। এ ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে মনোনয়ন জমা দেন ৬ জন, পুরুষ সদস্য পদে ২৭ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন।

আজ রবিবার (১৭ অক্টোবর) দুপুরে নাইক্ষ্যংছড়ি নির্বাচন অফিসে নাইক্ষ্যংছড়ি উপজেলা দোছড়ি ও বাইশারী ইউনিয়নে, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী, জনাব মোহাম্মদ ইমরান এবং জনাব মোহাম্মদ আলম কোম্পানি এর মনোনয়ন পত্র দাখিল করেন।

এসময় উপস্থিত ছিলেন বান্দরবান জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক জনাব মোজাম্মেল হক বাহাদুর, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জনাব অধ্যাপক মোহাম্মদ শফিউল্লাহ, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি জনাব আবু তাহের কোম্পানি ও সহ-সভাপতি জনাব তসলিম ইকবাল চৌধুরী সহ সর্বস্তরের নেতৃবৃন্দ এবং আপামর জনসাধারণ উপস্থিত ছিলেন। এখন এই সকল মনোনয়ন যাচাই বাঁচাই চলবে, ২০ অক্টোবর পর্যন্ত।

উল্লেখ্য যে, আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ধাপে দেশের ৮৪৮টি ইউপিতে ভোট হবে। ২৯ সেপ্টেম্বর বুধবার নির্বাচন কমিশনের কমিশন বৈঠক শেষে সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ভোট গ্রহণ ১১ নভেম্বর।

৮৪৮টি ইউপির মধ্যে ২০টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে বলেও ইসি সচিব জানান।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.