নাটকীয় জয়ে সেমিফাইনালে বার্সেলোনা


দুই গোলে পিছিয়ে থেকে সমতায় ফিরে এগিয়ে যাওয়া। আবারও গোল হজম। শেষ পর্যন্ত আরও দুই গোল করে ম্যাচ জিতল বার্সেলোনা। কোপা দেলরে’র কোয়ার্টার ফাইনালে গ্রানাডার বিপক্ষে ৫-৩ গোল জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সা। এতে সেমিফাইনাল নিশ্চিত করল লিওনেল মেসি নেতৃত্বাধীন দলটি।

বুধবার রাতে কাতালানদের হয়ে দুটি করে গোল করেছেন আঁতোয়া গ্রিজমান ও জরদি আলবা। একটি গোল আদায় করেন ফ্রেঙ্কি ডি ইয়ং। অন্যদিকে গ্রানাডার জার্সিতে একটি করে গোল তুলেছেন কেনেডি, রোবের্তো সোলাডো ও ফেডে ভিকো।

ঘরের মাঠ লস কারমেনেসে শুরু থেকেই চাপে পড়ে গ্রানাডা। মেসি-গ্রিজমান-ত্রিনকাও ত্রয়ীর আক্রমণে কোণঠাসা হতে হয় স্বাগতিকদের। যদিও ৩৩ মিনিটের মাথায় বার্সা ডিফেন্ডার স্যামুয়েল উমতিতির ভুলে গোল তুলে নেন কেনেডি।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই ব্যবধান বাড়ায় গ্রানাডা। দলের হয়ে দ্বিতীয় গোলটি আদায় করেন সোলাদো। ম্যাচে ফিরতি মরিয়া হয়ে উঠে অতিথিরা। একের পর এক চেষ্টা করেও ব্যর্থ হন মেসিরা।

ম্যাচ শেষ হতে মাত্র দুই মিনিট বাকি এমন সময় লিও মেসির বাড়ানো বল পেয়ে গোল তুলে নেন গ্রিজমান। যোগ করা সময়ে (৯০+২ মিনিট) বার্সার হয়ে আলবা গোল করলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

এবার এগিয়ে যায় বার্সেলোনা। আলবার ক্রসে ১০০ মিনিটে হেডের মাধ্যমে গোল আদায় করেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড গ্রিজমান। যদিও তিন মিনিট পর পেনাল্টি গোলে গ্রানাডাকে সমতায় ফেরান ভিকো।

১০৮ মিনিটে মেসির নেরা শট ঠেকিয়ে দেন প্রতিপক্ষের গোলরক্ষক অ্যারন এসকেন্ডেল। তবে ফিরতি বল পেয়ে গোল তুলে নেন ডাচ মিডফিল্ডার ডি ইয়ং। পাঁচ মিনিট পর গ্রিজমান থেকে বল পেয়ে দুর্দান্ত এক শটে গোল তুলেন স্প্যানিশ তারকা আলবা। এতে বড় জয় নিয়েই মাঠ ছাড়ল রোনাল্দ কোম্যানের শিষ্যরা।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.