মনোনীত প্রার্থীকে সমর্থন দিয়ে নিজে প্রার্থীতা প্রত্যাহার করলেন পম্পি দাশ


কে এম রাজীবঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে সংরক্ষিত আসন ৮ সাধারণ ওয়ার্ড ২২, ৩০, ৩১ ( এনায়েত বাজার, পূর্ব মাদারবাড়ী, আলকরণ) এর মনোনীত প্রার্থী মোবাইল ফোন প্রতীক নীলু নাগকে সমর্থন দিয়ে বই প্রতীক প্রার্থী পম্পি দাশ প্রার্থীতা প্রত্যাহার করেছেন বলে জানা গেছে।

গত ৬ জানুয়ারি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভানেত্রী চট্টল বীর এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সুযোগ্য সহধর্মিনী হাসিনা মহিউদ্দিন এর নির্দেশে প্রার্থীর স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তিনি প্রার্থীতা প্রত্যাহার করে বলে জানা যায়। এসময় উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান, ৩১ নং আলকরণ ওয়ার্ডের আওয়ামী লীগের মনোনীত কাউন্সিলর প্রার্থী আব্দুস সালাম মাসুম, ছাত্রলীগ, যুবলীগ ও সেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দরা।

এ বিষয়ে জানতে চাইলে প্রার্থীতা প্রত্যাহারকারী পম্পি দাশ বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করে আমি বলতে চাই, ২২নং এনায়েত বাজার, ৩০নং পূর্ব মাদারবাড়ী, ৩১নং অালকরন ওয়ার্ড, সংরক্ষিত মহিলা আসন সাধারণ ওয়ার্ড ৮ এর মহিলা কাউন্সিলর পদপ্রার্থী হয়ে ২০২০ সালের ২৯ মার্চ নিবার্চনের তারিখ নির্ধারন থাকা অবস্থায়, আমি ৩ টি ওয়ার্ডের প্রচার প্রচারণার করেছি। পোস্টার ব্যানার লাগিয়েছি। আমার উপর আমার এলাকার জনগনের আস্থা ও বিশ্বাস ছিলো।তারা আমাকে অনেক ভালোবাসা দিয়েছেন।কিন্তু মরণঘাতী করোনা ভাইরাস ( কোভিত ১৯) এর কারণে নির্বাচন স্থগিত হয়ে যায়।

অন্যদিকে নিবার্চনের আমার নিজের অর্থায়নে সব প্রস্তুতি ও করেছিলাম কিন্তু করোনা আমার জীবন যাত্রা, আমার স্বপ্নকে বিলীন করে দিয়েছে এবং অনেক ক্ষতির সম্মুখীন হয়েছি। তারপর আমি যার ছায়ায় উঠে এসেছি সে মানুষটা হলো ৩১ নং ওয়ার্ডের ৪ বার কাউন্সিলর তারেক সোলেমান সেলিম। উনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে, যখন উনার শরীরের মরণঘাতী ক্যানার বাসা বাঁধে তখন উনি ও উনার পরিবারের কেউ জানতো না। যার কারণে উনি বর্তমানে বিছানায় শয্যাশায়ী হয়ে আছেন।আমি তার সুস্থতা কামনায় সৃষ্টি কর্তার কাছে প্রার্থনা করি, আপনারা ওনার জন্য দোয়া ও আশীবাদ করবেন।

তিনি আরও বলেন, সেলিম ভাই অসুস্থ থাকাতে বর্তমানে আমার মনটা খুব একটা ভালো নেই। আমি মানসিকভাবে দুর্বল হয়ে পড়েছি, দিশেহারা হয়ে গেছি। তাই নিজেকে নিজে অনেক ভেবে চিন্তে সিদ্ধান্ত নিয়েছি, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে মেনে নিয়ে, দলের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে আমার নির্বাচনী প্রার্থিতা প্রত্যাহার করবো এবং দলের মনোনীত মহিলা কাউন্সিলর পদপ্রার্থী নিলু নাগকে সমর্থন দিয়ে আমি তাই করেছি। তবে আমি নিরার্চনী প্রার্থীতা প্রত্যাহার করলেও রাজনীতির মাঠ থেকে হারিয়ে যাবো না। কারণ আমি কিছু পাবার আশায় তো কিছু করিনি শুধু বঙ্গবন্ধু আদর্শকে বুকে ধারণ করে আর দলকে ভালোবেসে এবং দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ভালোবেসে তা করেছি। আমি সবার ভালোবাসা পেয়েছি সেটা আমার বড় প্রাপ্তি। আমি ভালোবাসার কাঙ্গাল, জনগণ আমার মূল চালিকাশক্তি। আমি সব সময় জনগনকে পাশে চাই। সুখে দুঃখে আমি জনগনের পাশে আছি ও থাকবো।

তিনি বলেন, সবাই আমার সম্পর্কে জানেন, আমি ছোটকাল থেকে আলকরনে বড় হয়েছি, আমার দাদু স্বর্গীয় রাধা গোবিন্দ তালুকদার আলকরন ওয়ার্ডের সাবেক সভাপতি ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য। আমরা আওয়ামী পবিবার সন্তান।আমি সবার কাছে অামার জন্য দোয়া ও আশীর্বাদ কামনা করছি। সৃষ্টিকর্তা যদি আমাকে সুস্থ রাখলে তাহলে আগামী ২০২৬ সালে নির্বাচন করার চেষ্টা করবো। সবাই আমার পাশে থাকতে হবে এবং থাকবে এটা আমার বিশ্বাস। আর মাননীয় প্রধানমন্ত্রী যেন আমাকে মূল্যায়ন করেন এবং আমার প্রতি যেন সুদৃষ্টি রাখেন তার জন্য ওনার কাছে আমার বিনীত অনুরোধ। প্রত্যাহারের বিষয়ে তাকে যেন কেউ ভুল না বুঝে এবং নির্বাচন যদিও না করে রাজনীতির মাঠ থেকে সরে দাঁড়াবেন না। নির্বাচন না করায় সবার কাছে ক্ষমাসুন্দর দৃষ্টিতে কামনা করেন নির্বাচনী প্রত্যাহার প্রার্থীতা পম্পি দাশ।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.