স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেবে চবি


করোনাভাইরাস মহামারীর কারণে আট মাস ধরে আটকে থাকা বিভিন্ন বিভাগের পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তবে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ও ছাত্রাবাস বন্ধ রাখার সিদ্ধান্ত বহাল থাকছে।

রোববার ড. এ আর মল্লিক প্রশাসনিক ভবনের অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান।

তিনি বলেন, কোভিড-১৯ মহামারীর কারণে আটকে থাকা পরীক্ষাসমূহ স্বাস্থ্যবিধি মেনে নেওয়ার বিষয়ে একটি নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

“বিভাগের সভাপতিমণ্ডলীগণ আলাপ-আলোচনা করে পরীক্ষাসমূহ নিয়ে নিতে পারবেন। এক্ষেত্রে স্নাতকোত্তর ও স্নাতক শেষ বর্ষের স্থগিতকৃত পরীক্ষাসমূহ প্রথমে নেওয়া হবে। এরপর ক্রমান্বয়ে অন্যান্য বর্ষের স্থগিতকৃত পরীক্ষা নেওয়া হবে।”

তিনি জানান, স্থগিত পরীক্ষা নিয়ে নেওয়ার পর মহামারীর কারণে যে সব বিভাগ পরীক্ষার সম্ভাব্য তারিখ ঘোষণা করার পরও পরীক্ষা নিতে পারেনি তাদেরও পরীক্ষা হবে। তবে একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী এ সকল পরীক্ষা চলাকালীন আবাসিক হল ও ছাত্রাবাস বন্ধ থাকবে।

দেশে নতুন করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর ১৮ মার্চ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। একই সঙ্গে হলও বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

এরপর অক্টোবর মাসে স্থগিত পরীক্ষা নেওয়ার দাবিতে দুই দফা মানববন্ধন করেন শিক্ষার্থীরা।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.