সবাইকে নিষ্টার সাথে দায়িত্ব পালনের আহবানে বিদায়ী সিএমপি কমিশনার


কে এম রাজীবঃ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান এর দীর্ঘ দুই বছর তিন মাস জুড়ে চলমান পর্বের সফল পরিসমাপ্তি টানতে চলেছেন। তিনি দায়িত্ব, নিষ্ঠা আর কর্তব্যপরায়ণতার হাত ধরে বন্দর নগরীর জনসাধারনের জানমালের নিরাপত্তায় শুরু থেকেই সর্বোচ্চ সচেষ্ট ছিলেন। পাশাপাশি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কালীন সময়ে গৃহীত মানবিক পুলিশিং কার্যক্রম বাংলাদেশ পুলিশের জন্য দেশব্যাপী হয়ে উঠেছিল অনুকরণীয় দৃষ্টান্ত হিসেবে। অসহায়দের মাঝে নিয়মিত ত্রান সামগ্রী বিতরণ কার্যক্রম, করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় হাসপাতাল স্থাপন, হাসপাতালে ডাক্তারদের যাতায়াতে বাস সার্ভিস চালুকরণ, ডোর টু ডোর শপ চালুকরণ ইত্যাদি উদ্যোগের মাধ্যমে নগরবাসীর প্রশংসা কুড়িয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহবুবর রহমানের বিদায় উপলক্ষে নাসিরাবাদস্থ পুলিশ অফিসার্স মেসে সিএমপি’র ক্রাইম বিভাগ ও ট্রাফিক বিভাগের সমন্বয়ে আয়োজিত এক বিদায়ী সংর্বধনা অনুষ্ঠানে শুভেচ্ছা কালে কর্মকর্তারা এসব কথা বলেন।

এসময় কর্মকর্তারা আরও বলেন, তিনি ছিলেন অধীনস্থ পুলিশ সদস্যদের জন্যেও অন্তঃপ্রাণ। প্রতিটি মাসিক কল্যান সভায় সরাসরি উপস্থিত থেকে সকল স্তরের পুলিশ সদস্যদের সমস্যার কথা শুনতেন ও সমাধান করতেন। করোনা ভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসায় আধুনিকায়ন করেছেন বিভাগীয় পুলিশ হাসপাতালের।

অনুষ্ঠানের শুরুতেই চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বিদায়ী পুলিশ কমিশনার কে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম। পরবর্তীতে ক্রাইম জোনের পক্ষ থেকে সিএমপি কমিশনার এর হাতে বিদায়ী সম্মাননা স্মারক তুলে দেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোস্তাক আহমদ খান, ট্রাফিক বিভাগের পক্ষে সিএমপি কমিশনারকে বিদায়ী স্মারক তুলে দেন অতিরিক্ত পুলিশ কমিশনার(ট্রাফিক) শ্যামল কুমার নাথ।

এসময় সিএমপি কমিশনার উপস্থিত পুলিশ কর্মকর্তাদের সাথে বিদায়ী শুভেচ্ছা বিনিময় করেন। তিনি সবাইকে বরাবরের মতই দায়িত্ব ও নিষ্ঠার সাথে পরবর্তী সময়ে দায়িত্ব পালনের আহবান জানান।

উল্লেখ্য, গত ৩১ আগষ্ট চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান কে নতুন দায়িত্বে পদায়ন করা হয় শিল্পাঞ্চল পুলিশ ইউনিট, ঢাকায়।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.