চমেকে ইন্টার্ণি চিকিৎসকদের উপর হামলা: লাগাতার কর্মবিরতি


চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রধান ছাত্রাবাসে অবস্থানরত ইন্টার্ণ চিকিৎসকদের উপর হামলা করার ঘৃণ্য পূর্বপরিকল্পনা বাস্তবায়ন করতে বৃহস্পতিবার  দুপুরে একদল উশৃংখল জামাত-শিবিরের এজেন্ডা বাস্তবায়নকারী ছাত্র ছাত্রাবাসে হাজির হয়। 

এরপর পূর্বপরিকল্পনা অনুযায়ী বিকেল ৩ টায় ইন্টার্ণ চিকিৎসকদের উপর দলবল নিয়ে হামলা করে।এতে বেশ কয়েকজন ইন্টার্ণ চিকিৎসক  আহত হয়। উক্ত প্রেক্ষিতে ইন্টার্ণ চিকিৎসকদের পক্ষ থেকে ইন্টার্ণ ডক্টরস এসোসিয়েশন এর আহবায়ক ডাঃ ওসমান গনি অনাকাঙ্ক্ষিত উদ্দেশ্য প্রণোদিত এই ঘটনার ব্যাপারে অভিযোগ করতে চকবাজার থানায় যান।

রাত আনুমানিক সাড়ে ১১ টায় থানায় অভিযোগ দাখিল করে ফেরার পথে চকবাজার থানাধীন গুলজার মোড়স্থ পুলিশ বক্সের কাছে এলে ডাঃ  ওসমান গনি ও  চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রসংসদের সাহিত্য বিভাগের সম্পাদক সানি হাসনাইন প্রান্তিক কে ঔ উশৃংখল ছাত্ররা এবং কয়েক জন অঙ্গাত সশস্ত্র সন্ত্রাসী ধারালো কাচের  বোতল, রড ও দেশীয় অস্ত্র নিয়ে গুরুতরভাবে মাথায় ও শরীরের বিভিন্ন অংশে জখম করে।
জীবন সংকটাপন্ন অবস্থায় তাদের হাসপাতালে আনা হয় এবং বর্তমানে তারা নিউরোসার্জারীতে চিকিৎসাধীন আছে।

ন্যাক্কারজনক এই সন্ত্রাসী হামলার প্রতিবাদে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ণ চিকিৎসকরা কর্মবিরতি ঘোষণা করে এবং দোষীদের গ্রেফতার হয়ে বিচারের মুখোমুখি না হওয়া পর্যন্ত এই কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেয়।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.