হাটহাজারীতে ৩২ টি নকল স্বর্ণের বারসহ ৫ জন প্রতারক গ্রেফতার


চট্টগ্রাম জেলার হাটহাজারী থানার ধোপার দীঘিরপাড়ে ৩২ টি নকল স্বর্ণের বারসহ ৫ জন প্রতারককে আটক করেছে র‌্যাব-৭। 

গ্রেফতারকৃতরা হলো, মোঃ জসিম উদ্দিন, মোঃ ওসমান ওরফে রুবেল (২৯), মোঃ সোলাইমান (৩৫), মোঃ ইদ্রিস (৫৮) ও মোঃ আবু জাহেদ (৩৬)।

গত শনিবার (২৫ জুলাই) রাতে তাদের আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার মাহমুদুল হাসান মামুন।

তিনি জানান, তারা দীর্ঘদিন যাবত নকল স্বর্ণের বার তৈরি করে পরবর্তীতে যাত্রীবাহী সিএনজি বা অটোরিক্সায় যাত্রী বেশে নিরীহ জনগণকে নকল স্বর্ণের বার দেখিয়ে ধোকা দিয়ে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়।

তারা বিভিন্ন কৌশলে গল্প ফেঁদে সাধারণ মানুষকে প্রতারিত করে সর্বস্ব কেড়ে নেয়। কৌশলের অংশ হিসেবে তারা রিকশা, ভ্যান বা অটো চালিয়ে যাত্রী পরিবহন করে৷ বাহনে আগে থেকেই প্রতারক চক্রের ২/১ জন সদস্য বসা থাকে৷ বাহনে সাধারণ যাত্রী উঠার কিছুক্ষণ পরে চালক হঠাৎ করে তাদের বলে, “ভাই,আপা, আমি পড়ালেখা জানি না। আমার চাচা চিঠিসহ এই বক্সটা আমাকে দিয়েছেন, আমি বক্সটা কুড়িয়ে পেয়েছি। দেখেন তো কী লেখা আছে?” যাত্রীরা প্রতারণাপূর্ণ চিঠিটি পড়ে মনে করে পিতলের তৈরি বারটি আসল সোনার বার।

তখন ওই চালক এবং ছদ্মবেশী অন্য সদস্যরা যাত্রীদেরকে নকল বারটি কিনতে উদ্বুদ্ধ করে। যাত্রীরা ফাঁদে পড়লে বারটি কিনে নেন অথবা তাদের কাছে থাকা আসল গহনার বিনিময়ে নিয়ে প্রতারিত হন। একইভাবে তারা নিজেরাই বারটি রাস্তায় ফেলে নিজেরা কুড়িয়ে নিয়ে পেয়েছি বলে চিৎকার দিয়ে সাধারণ পথচারীদের প্রতারিত করে। এছাড়াও তারা সাধারণ যাত্রী, পথচারীদের চেতনানাশক মলম ব্যবহার করে অজ্ঞান করে সর্বস্ব লুট করে নেয়।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.