করোনায় মৃত্যুবরনকারী পুলিশ সদস্যদের সন্তানদের পড়ালেখার দায়িত্ব নিল সাইডার স্কুল


করোনার ক্রান্তিকালে বাংলাদেশ পুলিশের অন্যতম প্রধান ইউনিট চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রত্যেক সদস্যের ভূমিকা এবং তাঁরা যে দায়িত্ব পালন করেছেন তা অনস্বীকার্য। মেট্রোপলিটন এলাকায় জনগণের জানমালের সার্বিক নিরাপত্তা প্রদানের পাশাপাশি মানবতা বোধে উৎসারিত হয়ে সিএমপি’র প্রত্যেক পুলিশ সদস্য পালন করেছে অনন্য মানবিক দায়িত্ব। এ মানবিক দায়িত্ব পালনকালে শহীদ হয়েছেন সিএমপির অনেক পুলিশ সদস্য। করোনাকালীন এই শহীদ পুলিশ সদস্যদের প্রতি সম্মান জানাতে তাঁদের পরিবারের সন্তানদের মধ্যে পাঁচ (০৫) জনকে  (ভবিষ্যতে এ সংখ্যা আরো বাড়তে পারে) “সাইডার ইন্টারন্যাশনাল স্কুল”-এর “ন্যাশনাল কারিকুলামে” তাদের বিনামূল্যে শিক্ষা গ্রহণের ব্যবস্থা করে দিতে ইচ্ছুক। কেবল তাই নয়, সাইডার ইন্টারন্যাশনাল স্কুল এক্ষেত্রে এই ৫ জন ছাত্রছাত্রীকে তাদের সকল শিক্ষাসামগ্রী তথা শিক্ষার জন্য প্রয়োজনীয় সমস্তকিছুর দায়িত্ব গ্রহণ করবেন।

আজ ২১ জুলাই দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স সদর দপ্তরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম এর নিকট এ সংক্রান্তে একটি প্রস্তাবনা হস্তান্তর করেন সাইডার ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল জনাব জি সি ত্রিপাঠি।

এসময় সেখানে অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব আমেনা বেগম, বিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব মোঃ আমির জাফর সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এই প্রস্তাবটি সমন্বয় করেছেন উপ-পুলিশ কমিশনার (উত্তর বিভাগ) জনাব বিজয় বসাক।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.