প্রধানমন্ত্রীর উপহার পেলেন কৃষকরা


করোনাভাইরাসের প্রভাবে ধান কাটার জন্য শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় জমির ফসল ঘরে তোলা নিয়ে চরম দুশ্চিন্তায় রয়েছেন কৃষকরা। নেত্রকোনার বিভিন্ন উপজেলার হাওরাঞ্চলে শুরু হয়েছে বোরো ধান কাটা।

এরই পরিপ্রেক্ষিতে চলতি বোরো মৌসুমে কৃষকরা যাতে সঠিক সময়ে জমির ধান কেটে ঘরে তুলতে পারেন সে লক্ষ্যে সরকারি ভর্তুকি মূল্যে কৃষকদের মধ্যে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করা হচ্ছে।

এবার নওগাঁয়ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উপহার পেলেন কৃষকরা। জেলার রাণীনগর ও আত্রাই উপজেলার চারজন কৃষকের মাঝে উপহার হিসেবে অর্ধেক মূল্যে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে।

কৃষি যন্ত্রপাতিতে সহায়তা বাস্তবায়ন ও মনিটরিং সেলের তত্ত্বাবধানে পরিচালক বাজেটের আওতায় ২০১৯-২০২০ অর্থবছরে উন্নয়ন সহায়তার লক্ষ্যে সরকারি ৫০% ভর্তুকি মূল্যে কৃষকের মাঝে ধান/গম কাটা ও মাড়াইয়ের জন্য এই কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করা হয়।

এছাড়াও উপজেলার ৬০ জন কৃষকের মাঝে আউশ ধান চাষে উদ্বুদ্ধ করার লক্ষ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বুধবার (১৫ এপ্রিল) বিকেলে রাণীনগর উপজেলা প্রাঙ্গণে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপহার সামগ্রী হস্তান্তর করেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইসরাফিল আলম।

এছাড়াও উপস্থিত ছিলেন কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, স্থানীয় ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু প্রমুখ। পরে তিনি আত্রাই উপজেলার কৃষকদের মাঝেও কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করেন।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.