চট্টগ্রামে ভোক্তা অধিদপ্তরের অভিযান, দুই লাখ জরিমানা


চট্টগ্রাম শহরে খোলা বাজারের ১০ ভোগ্যপণ্য বিএসটিআইয়ের অনুমোদনহীন প্যাকেট বন্দি করে বাজারজাত করার অভিযোগে বিএফসি (ফুড প্রোডাক্টস) গ্রুপ নামক একটি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করেছে চট্টগ্রাম জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

১০ জুন (সোমবার) বিকেলে নগরীর বহদ্দারহাটে এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ।

অভিযানে আরও উপস্থিত ছিলেন ভোক্তা অধিদপ্তরের সহকারি পরিচালক মোহাম্মদ আনিসুর রহমান, সহকারি পরিচালক রানা দেবনাথ ও বিসিকের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীগণ।

অভিযানে ধরা পড়ে বিএফসি (ফুড প্রোডাক্টস) গ্রুপ
দীর্ঘদিন যাবৎ খোলা বাজার থেকে লবণ, ময়দা, সয়াবিন তেল, সরিষার তেল, পামওয়েল তেল, চিনি গুড়া চাল, ডাল, আটা, ময়দা, চিনি ও সাবান সংগ্রহ করে বিভিন্ন প্যাকেটজাত করে নিজেদের নামে প্যাকেট করে বাজারে বিক্রি করছেন।

এমনকি প্রতিষ্ঠানটি ইন্ডাস্ট্রিয়াল লবণ ক্রয় করে প্যাকেটজাত করে আয়রন ও আয়োডিন যুক্ত খাবার লবণ হিসেবে বিক্রি করেছেন। প্রকৃতপক্ষে পরীক্ষায় আয়োডিনের পরিমাণ শূণ্য পাওয়া যায়।

চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, ‘গত ৪ জুন থেকে আমাদের অভিযান চলছে। অভিযানে আজ বিএফসি (ফুড প্রোডাক্টস) গ্রুপের অনিয়ম ধরা পড়লে দুই লাখ টাকা জরিমানা করা হয়।’


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.