পেকুয়ায় মিন্টু মিয়া হত্যা মামলার প্রধান আসামি জাকির গ্রেফতার


কক্সবাজার জেলার পেকুয়া থানার টৈটং ইউনিয়নের চাঞ্চল্যকর মিন্টু মিয়া হত্যা মামলার প্রধান আসামি মোঃ জাকির উল্লাহকে পেকুয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

শনিবার (৩০ এপ্রিল) দিবাগত রাত ১২টা ৫ মিনিটে বটতলী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার জাকির পেকুয়ার বটতলী জুমপাড়ার অলি আহম্মদের ছেলে।

র‌্যাব জানায়, ২০২০ সালের ২৩ ডিসেম্বর মিন্টু মিয়া বাজার থেকে বাড়ি ফেরার পথে টৈটং বাজার এলাকায় দুর্বৃত্তরা তাকে কুপিয়ে হত্যা করে। দুর্বৃত্তরা মিন্টু মিয়ার একটি হাতও কেটে নেয়। এ ঘটনায় পেকুয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। র‌্যাব ঘটনা তদন্তে গোয়েন্দা নজরদারি শুরু করে। গতকাল শনিবার গোপন সংবাদের ভিত্তিতে পেকুয়া থানাধীন বটতলী এলাকা থেকে জাকির উল্লাহকে গ্রেপ্তার করে। এ সময় তার কোমড় থেকে একটি ছুরি উদ্ধার করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে- একটি জায়গা তল্লাশি করে আরও একটি ছুরি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, মোঃ জাকির উল্লাহ টৈটং এলাকায় একজন কুখ্যাত অপরাধী হিসেবে পরিচতি। সে, উল্লেখিত হত্যাকান্ডের পর তার নিজ এলাকা টৈটং থেকে নিখোঁজ হয়ে দেশের বিভিন্ন স্থানে বসবাস শুরু করে। গত দেড় বছর ধরে সে ঘন ঘন স্থান পরিবর্তন করে অবস্থান করছিল। মোঃ জাকির উল্লাহ এই জঘন্য হত্যা কান্ড ছাড়াও তার নামে একাধিক ধর্ষণ মামলার অভিযোগ রযেছে। র‌্যাব কর্তৃক তাকে আটকের পর ভুক্তভোগী দুইজন নারী তার এরুপ অপকর্মের কথা র‌্যাবের কাছে তুলে ধরে। এছাড়াও সে র‌্যাবের হাতের গ্রেফতার হওয়ার একদিন আগে টৈটং বাজারের একটি দোকান থেকে জোরপূর্বকভাবে ১২টি কংক্রিটের পিলার লুট করে নিয়ে যায়।

গ্রেফতারকৃত আসামীর বিরদ্ধে সংশ্লিষ্ট আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে থানায় হস্তান্তর করা হয়েছে।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.