শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশের শুভসূচনা


সাফ চ্যাম্পিয়ানে শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশ। মালদ্বীপের রাজধানী মালের ন্যাশনাল স্টেডিয়ামে শুরু হয়েছে সাফ চ্যাম্পিয়নশিপের ১৩তম আসর। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

প্রথম ম্যাচে খেলতে নেমে জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ। ৫৪ মিনিট ৫০ সেকেন্ডের মাথায় পেনাল্টি পেয়ে যায় বাংলাদেশ। তপু বর্মনের স্পট কিকে গোল পায় অস্কার ব্রুজনের শিষ্যরা। শেষ পর্যন্ত ১-০ গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে জামাল ভুঁইয়ারা।

ম্যাচের কয়েক মিনিটের মধ্যেই বলের ওপর নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ। কিন্তু আক্রমণে উঠে প্রতিপক্ষেরে ডি-বক্সের সামনে খেই হারিয়ে ফেলেন ফরোয়ার্ডরা।

প্রথমার্ধের ইনজুরি টাইমে বাংলাদেশ এগিয়ে যেতে পারতো যদি তপু বর্মণের হেড লঙ্কান গোলরক্ষক সুজন পেরেরা দারুণ দক্ষতায় রুখে না দিতেন।

এরপর ৫০ মিনিটে লঙ্কান মিডফিল্ডার কামিন্দুর শট বার ঘেঁষে বেরিয়ে যায়। ৫৪ মিনিটে আক্রমণ রুখতে ডি-বক্স লঙ্কান ডিফেন্ডার হ্যান্ডবল করলে পেনাল্টি পায় বাংলাদেশ।

সফল স্পট-কিক থেকে লাল-সবুজদের লিড এনে দেন তপু বর্মণ। সমতায় ফিরতে চেষ্টা করলেও কার্যকর আক্রমণ করতে পারেনি শ্রীলঙ্কা। ব্যবধান বাড়ানোর একাধিক সুযোগ পেলেও স্ট্রাইকারদের ব্যর্থতায় এক গোলেই সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশকে।

উল্লেখ্য, এই ম্যাচ দিয়েই জাতীয় দলের কোচ হিসেবে অভিষেক হলো স্প্যানিশ কোচ অস্কার ব্রুজনের।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ একাদশ

আনিসুর রহমান জিকো, ইয়াসিন আরাফাত, তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, তারিক কাজী, জামাল ভূঁইয়া, জুয়েল রানা, মোহাম্মদ ইব্রাহিম, বিপলু আহমেদ, রাকিব হোসেন ও সুমন রেজা।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.