বান্দরবানে স্থাপন হলো করোনা জিন এক্সপার্ট মেশিন


মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান জেলা প্রতিনিধি: বান্দরবানে করোনা বিস্তার বৃদ্ধি পাওয়ার কারণে জনসাধারণের করোনা পরিক্ষায় আরো সহজতর করার জন্য বান্দরবান সদর হাসপাতালে বসানো হয়েছে করোনা পরিক্ষক জিন এক্সপার্ট মেশিন।

বৃহস্পতিবার, ২৯জুলাই সকালে বান্দরবান সদর হাসপাতালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এই মেশিনটি উদ্বোধন করেন।

এইসময় বান্দরবান সিভিল সার্জন ডাঃ অংশৈপ্রু মারমা জানান, এই জিন এক্সপার্ট মেশিন মাধ্যমে দ্রুত করোনা পরিক্ষা করা যাবে। এর আগে করোনা পরিক্ষা জন্য কক্সবাজার ও চট্টগ্রামে ল্যবে নমুনা সংগ্রহ জন্য পাঠাতে হয়। সেই সাপেক্ষে বিভিন্ন উপজেলায় এই মেশিনটি বসানো উদ্যেগ নেওয়া হয়েছে । তবে বান্দরবান সদর হাসপাতাল পাশাপশি লামা স্বাস্থ্য কমপ্লেক্স ও এই মেশিন্টি স্থাপন করা হয়েছে।

তিনি আরো জানান, জেলা সর্বস্তর সাধারণ মানুষকে কোন ভোগান্তিতে পোহাতে না হয় সেই ব্যাপারে আমরা এই উদ্যেগ নিয়েছি। তবে এন্টিজেন পরীক্ষার মাধ্যমেও করোনা রোগী শনাক্তে কাজ চলছে। খুব শিগগিরিই সদর হাসপাতালে একটি পিসিআর ল্যাব বসানো হবে বলে জানান এই কর্মকর্তা।

এসময় জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি, সিভিল সার্জন ডাঃ অংশৈ প্রু মারমা, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবি, রেড ক্রিসেন্ট সোসাইটি সেক্রেটারি অমল কান্তি দাশ সহ প্রিন্ট মিডিয়া গণমান্যবর্গ উপস্থিত ছিলেন।

এইদিকে জিন এক্সপাট মেশিন মাধ্যমে প্রতিদিন ৮ জন করে করোনা পরীক্ষা করানো যাবে এই মেশিন দিয়ে। ফলে সাধারণ মানুষে ভোগান্তি কম হবে বলে জানা যায়।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.