আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ মনোনীত মুশফিক


নিউজিল্যান্ড সফরটা ভালো না কাটলেও ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে জ্বলে ওঠেন দেশের সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তার ব্যাটে ভর করে প্রথম দুটি ম্যাচে জয় বের করে আনে টাইগাররা। আর এসব পারফরম্যান্সেরই পুরস্কারের জন্য ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ -এ সেরা তিন জনের তালিকায় রেখেছে।

আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ-এর সংক্ষিপ্ত তালিকায় মুশফিকের সঙ্গে রয়েছেন পাকিস্তানের হাসান আলি ও শ্রীলঙ্কার প্রভিন জয়াবিক্রামা।

গত মাসে (মে) শ্রীলঙ্কাকে প্রথমবারের মতো সিরিজে হারায় বাংলাদেশ। এই রেকর্ডে বড় অবদান ছিল মুশফিকের। সিরিজের ৮৪ রানের ইনিংস খেলেন। দ্বিতীয় ম্যাচে খেলেন ১২৫ রানের দুর্দান্ত এক ইনিংস। তাতে ২-১ ব্যবধানে সিরিজ জিতে টাইগাররা।

যদিও শেষ ম্যাচটায় হাসেনি মুশফিকের ব্যাট। ২৮ রানে সাজঘরে ফিরলেও মোট ২৩৭ রান নিয়ে হন সিরিজ সেরা।

নিজেদের মাটিতে পাকিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ হয় জিম্বাবুয়ে। সফরকারীদের হয়ে দুই ম্যাচ সিরিজে একাই ১৪ উইকেট তুলে নেন পেসার হাসান আলি।

অন্যদিকে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে অভিষেক হয় প্রভিন জয়াবিক্রামার। শ্রীলঙ্কান স্পিনার প্রথম টেস্টের দুটি ইনিংসে তুলে নেন পাঁচটি করে উইকেট। ১৯৮৮ সালের পর প্রথমবারের মতো এমন কীর্তি দেখতে পেয়েছে ক্রিকেট বিশ্ব। ৩৩ বছর আগে। ভারতের নরেন্দ্র হিরওয়ানি নিজের অভিষেক টেস্টে ম্যাচে দুইবার পাঁচ উইকেট তুলেছিলেন।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.