চলচ্চিত্র পাড়ায় চোখের পানি না মুছতেই আবারও চোখে পানির বন্যা


চির বিদায়ে বিদায় নিলেন ৭০ দশকের জনপ্রিয় সুপারস্টার চলচ্চিত্র অভিনেতা মেজবাহ উদ্দিন আহমেদ ওয়াসিম। এ যেন চলচ্চিত্র পাড়ায় চোখের পানি না মুছতেই আবারও চোখে পানির বন্যা।

শনিবার (১৭ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২ টায় রাজধানীর শাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে এ গুণী অভিনেতা শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭১ বছর। তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক অভিনেতা জায়েদ খান।

জানা যায়, তিনি গত বেশ কিছুদিন ধরে বাসায় শয্যাশয়ী ছিলেন। এক সময় বাণিজ্যিক-অ্যাকশনের পাশাপাশি ফোক-ফ্যান্টাসি সিনেমার এক নম্বর আসনটি দখলে ছিল ওয়াসিমের। ১৯৭২ সালে ঢাকাই সিনেমাতে ওয়াসিমের অভিষেক হয় সহকারী পরিচালক হিসেবে ‘ছন্দ হারিয়ে গেলো’র মাধ্যমে। আর নায়ক হিসেবে তার যাত্রা শুরু হয় মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে। দিন যতই যেতে থাকে ওয়াসিমের জনপ্রিয়তা ততই আকাশচুম্বী হয়। এক সময় বাণিজ্যিক ঘরানার সিনেমায় অপরিহার্য নায়ক হয়ে ওঠেছিলেন তিনি।

দীর্ঘ ক্যারিয়ারে অভিনয় করেছেন ১৫২টি সিনেমায়। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে ‘ছন্দ হারিয়ে গেলো’, ‘রাতের পর দিন’, ‘দোস্ত দুশমন’, ‘দি রেইন’, ‘রাজদুলারী’, ‘বাহাদুর, ‘মানসী’, ‘সওদাগর’, ‘নরম গরম’, ‘বেদ্বীন’, ‘ঈমান’, ‘লাল মেম সাহেব’ ইত্যাদি।

বর্তমানে সিনেমা থেকে দূরেই রয়েছেন তিনি। দীর্ঘদিন ধরে তার নতুন কোনো সিনেমা মুক্তি পায়নি।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.