শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষণা


বহুল আলোচিত শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ শুক্রবার (৯ এপ্রিল) দুপুরে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য মোট ২১ সদস্যের দল ঘোষণা করেন নির্বাচকরা।

প্রত্যাশিতভাবেই স্কোয়াডে নাম নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও পেস তারকা মোস্তাফিজুর রহমানের। তারা দুজনেই বিসিবির অনুমতি নিয়ে আইপিএল খেলার জন্য বর্তমানে ভারতে অবস্থান করছেন। এবারও দলে বিবেচনা করা হয়নি অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদকে।

এদিকে, দীর্ঘ পাঁচ বছর পর দলে ফিরেছেন অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরী। তাকে সাকিব আল হাসানের বদলি হিসেবে নেওয়া হয়েছে বলে জানান নির্বাচকরা। সর্বশেষ ২০১৬ সালের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে দেশের হয়ে মাঠে নেমেছিলেন ৩৪ বছর বয়সী এ ক্রিকেটার। অন্যদিকে, প্রথমবারের মতো টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন তিন তরুণ মুকিদুল ইসলাম, শহীদুল ইসলাম ও শরিফুল ইসলাম।

আগামী সোমবার (১২ এপ্রিল) শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে টাইগাররা। সেখানে গিয়ে পরিস্থিতি বিবেচনায় চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে। প্রথম টেস্ট শুরু হবে আগামী ২১ এপ্রিল কান্ডির পাল্লেকেলেতে এবং ২৯ এপ্রিল থেকে একই মাঠে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশ দল: মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভগত হোম, সাদমান ইসলাম, আবু জায়েদ, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন, মেহেদী হাসান, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী, শহীদুল ইসলাম এবং নুরুল হাসান।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.