পুলিশ সেবা আরো গতিশীল করার লক্ষ্যে মোটর সাইকেল হস্তান্তর কার্যক্রম উদ্বোধন


কে এম রাজীবঃ বাংলাদেশ পুলিশের যুগান্তকারী সেবা ৯৯৯ এবং বিট পুলিশিং কার্যক্রমকে আরাে গতিশীল এবং বেগবান করার লক্ষ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) উত্তর বিভাগ কর্তৃক ১৩ টি মোটর সাইকেল হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।বুধবার (১৩ জানুয়ারি ) সকাল ১১ টায় নগরীর পাঁচলাইশ মডেল থানা প্রাঙ্গনে এ উদ্বােধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। অনুষ্ঠানে কমিশনারের নিকট আনুষ্ঠানিক ভাবে মোটর সাইকেল সমূহের চাবি হস্তান্তর করা হয়।

এসময় চিটাগাং কো-অপারেটি হাউজিং সোসাইটি, প্রিন্ট জোন, কাগতিয়া আলীয়া গাউছুল আলম দরবার শরীফ কমপ্লেক্স ২ টি করে এবং পাঁচলাইশ আবাসিক এলাকা কল্যাণ সমিতি, সুগন্ধা সিটি কর্পোরেশন আ/এ কল্যাণ সমিতি, চান্দগাঁও সিডিএ মডেল আবাসিক এলাকা কল্যাণ সমিতি, প্রেসিডেন্সী ইন্টারন্যাশনাল স্কুল, এলবিয়ান গ্রুপ, এএনএফএল গ্রুপ ও খুলশী গার্ডেন ভিউ হাউজিং সোসাইটি ১ টি করে মোট ১৩ টি মোটর সাইকেল উত্তর বিভাগ সিএমপি’কে প্রদান করেন।

সূত্রে জানা যায়, মােটর সাইকেল কার্যক্রম হস্তান্তরের মধ্য দিয়ে চট্টগ্রাম মেট্রোপুলিশ উত্তর বিভাগ চট্টগ্রাম মানুষের দােরগোড়ায় সেবা প্রদানের জন্য অঙ্গীকারবন্ধ হলাে। দ্রুততার সাথে সেবা প্রদান এবং ক্ষিপ্রতার সাথে অপরাধীকে মোকাবেলা করার জন্য নিজেদের শক্তিতে আরাে বলিয়ান হওয়ার জন্য এই মােটর সাইকেল কার্যক্রম হস্তান্তর অনুষ্ঠানটি অনুষ্ঠিত হলো এবং সিএমপি’র উপ-পুলিশ কমিশনার (উত্তর) এর আন্তরিক প্রচেষ্টায় এ কার্যক্রম গৃহীত এবং বাস্তবায়িত হয়েছে।

উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সদ্য ডিআইজি পদে পদােন্নতি প্রাপ্ত অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) এস এম মোস্তাক আহমেদ খান সহ পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্তকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উদ্বোধনী অনুষ্ঠানে সিএমপি কমিশনার পুলিশের দৈনন্দিন আইন-শৃঙ্খলা রক্ষায় মােটর সাইকেল প্রদান করায় দাতাদের আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, মােটর সাইকেল প্রদান দ্বারা ৯৯৯ কলে দ্রুত সাড়া প্রদান ও বিট পুলিশিং কার্যক্রম আরাে গতিশীল হবে। এতে করে অপরাধ প্রবনতা দ্রুত হ্রাস পাবে মর্মে প্রত্যয় ব্যক্ত করেন এবং চট্টগ্রামের মানুষের হৃদয়ের বিশালতা নিয়ে এ ধরনের কার্যক্রমে আরাে সহযােগিতার হাত বাড়িয়ে দিবেন মর্মে তিনি আশা ব্যক্ত করেন।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.