বর্তমান সমাজের একখন্ড প্রতিচ্ছবি নিয়ে নির্মিত হলো নাটক ‘মেঘের আড়ালে’


অনলাইন এন্ড সোশ্যাল এক্টিভিস্ট লেখক ও সম্পাদক শামছুল আরেফিন শাকিলের রচনায় চট্টলার প্রতিশ্রুতিশীল নির্মাতা ও অভিনেতা মোশারফ ভূঁইয়া পলাশের পরিচালনায় বিডিবাণী’র প্রযোজনায় অনল মিডিয়া ভিশনের কারিগরি সহযোগিতায় বার আউলিয়ার পুণ্যভূমি বন্দর নগরী চট্টগ্রাম থেকে নির্মিত হয়েছে নাটক ‘মেঘের আড়ালে’।

বর্তমান সমাজের নানান সামাজিক-সাংস্কৃতিক অসঙ্গতি, ধর্মীয় কুসংস্কার এবং অপপ্রচারের বিরুদ্ধে মোটিভেশনাল ম্যাসেজ এবং মহান শান্তির ধর্ম ইসলামের প্রকৃত বাণী ও সৌন্দর্য এই নাটকের মাধ্যমে কিছুটা হলেও দারুণভাবে ফুটিয়ে তোলার প্রয়াস ছিলো।

আবহমান বাংলার সহজ-সরল ধর্মভীরু মুসলিম সমাজে বর্তমানে একধরণের ক্রান্তিকাল চলছে। সহজ সরল ধর্মপ্রাণ মানুষ ধর্মীয় লেবাসে থাকা কতিপয় কাঠমোল্লা বা ধর্মব্যবসায়ীদের দ্বারা প্রভাবিত হয়ে সমাজে প্রতিনিয়ত ঘৃণা হিংসা নিন্দা অপবাদ ছড়াচ্ছে। এই নাটকে উঠে এসেছে এমন কিছু বাস্তবতা যার সাথে প্রকৃত ইসলামের কোন সম্পর্ক নেই।

ধর্মের অপব্যাখ্যা দিয়ে যারা পেটপূজা করে বড় বড় ধর্মীয় মিথ্যা বাণীছুড়ে জনমনে বিভ্রান্তি বিভেদ সৃষ্টি করেন তাদের জন্যে এই নাটক দারুণ চপেটাঘাত। নাটকটি গত ২৬ডিসেম্বর শুটিং শেষ করে এখন বিডি বানী ইউটিউব চ্যানেল সহ বেশ কিছু সোশ্যালমিডিয়া ও গণমাধ্যমে প্রচারের অপেক্ষায় আছে।

মেঘের আড়ালের নাট্যরুপ দিয়েছেন
আহমেদ কামাল আফতাব অভিনয় করেছেন
মোশারফ ভূঁইয়া পলাশ, আহমেদ কামাল আফতাব, নাছরিন হীরা, খোকন মজুমদার রাজীব, এম এ মান্নান হিমেল, প্রান্ত শর্মা,মামুন খান রাঁহি এবং এন্জেলা ও ইমন চিএগ্রহন ও সম্পাদনায়, প্রন্ত শর্মা।

কৃতজ্ঞতা স্বীকারে বীজন নাট্য গোষ্ঠী চট্টগ্রাম।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.