কোনো নিরাপত্তা ছাড়াই বিক্রি হচ্ছে ডিজেল পেট্রোল লাগেনা কোনো অনুমতি


কে এম রাজীবঃ মাত্র দুইশ গজ দূরে ডিজেল ও পেট্রোল পাম্প স্টেশন।অথচ কোনো নিরাপত্তা ছাড়াই খোলা আকাশের নিচে আলাদা স্থানে বিক্রি হচ্ছে নিন্ম মানের কম দামে ডিজেল ও পেট্রোল। যেখানে রয়েছে দূর্ঘটনার ঝুঁকি। তবে কি করে সম্ভব?

সরেজমিনে দেখা যায়, নগরীর বায়েজীদ থানাধীন টেক্সটাইল এলাকায় ফুটপাতে বসে বিক্রি করছে নিন্ম মানের পেট্রোল ও ডিজেল।আর এসব ডিজেল পেট্রোল গুলো বেশিরভাগই ক্রয় করছে সিএনজি চালিত অটোরিকশা, মোটর সাইকেল এবং কিছু কিছু পিকআপ ভ্যানের চালকরা। এতে করে ক্ষতির সম্মুখীন হচ্ছে গাড়ীর মালিকরা। কেননা এসব মানহীন তৈল ব্যবহারের কারণে গাড়ীর যন্ত্রাংশের ক্ষতির সম্ভবনা ও থাকে।

এ ভাবে ফুটপাতে বসে ডিজেল পেট্রোল বিক্রি করা কোনো নিয়ম বা কোনো অনুমতির প্রয়োজন আছে কি না জানতে চাইলে বিক্রেতা বলেন, এসব বিক্রি করতে কোনো নিয়ম বা অনুমতি লাগেনা।আমরা এসব কম দামে সংগ্রহ করে এসব তৈল গুলো বিক্রি করি। কোথা থেকে সংগ্রহ করা হয় জানতে চাইলে জবাবে বিক্রেতা বলেন, এখানে গাড়ীর অনেক চালকরা এসে আমাদের কাছে কম দামে তৈল বিক্রি করে যায়, যা আমরা ক্রয় করে বিক্রি করে থাকি।

তবে ডিজেল পেট্রোল বিক্রির ক্ষেত্রে যে বিষয়টি পেট্রোল পাম্প স্টেশন গুলোতে চোখে পড়ে তা হলো ” ধুমপান নিষেধ ” তাহলে সে ক্ষেত্রে উম্মুক্ত ভাবে তৈল জাতীয় পদার্থ বিক্রির ক্ষেত্রে এসব স্থানে ধুমপান ঝুঁকি নয় কি?


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.