নেপালকে হারিয়ে দুর্দান্ত শুরু করল লাল সবুজের দল


করোনাভাইরাস মহামারির মধ্যে থমকে যাওয়া ফুটবলে প্রাণ ফিরেছে আজ। দীর্ঘ ১০ মাস পর আন্তর্জাতিক ফুটবলে ফিরেছে বাংলাদেশ। বিরতি কাটিয়ে ফেরার ম্যাচে নেপালকে হারিয়ে দুর্দান্ত শুরু করল লাল সবুজের দল।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার হওয়া আন্তর্জাতিক প্রীতি ম্যাচের প্রথমটিতে নেপালকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। দলের পক্ষে গোল করেছেন নাবীব নেওয়াজ জীবন ও মাহবুবুর রহমান সুফিল।

এর মধ্য দিয়ে আন্তর্জাতিক ফুটবলে নেপালকে পাঁচ বছর পর হারাল বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ও শেষ প্রীতি ম্যাচে আগামী ১৭ নভেম্বর আবারও সফরকারীদের মুখোমুখি হবে স্বাগতিকরা।

আজ ম্যাচের শুরু থেকেই কিছুটা আগ্রাসী ছিল বাংলাদেশ। আক্রমণে ধার বাড়িয়ে ১০ মিনিটেই গোলের দেখা পেয়ে যায় স্বাগতিকরা। গোল করে ভক্তদের উচ্ছ্বাসে ভাসিয়েছেন নেওয়াজ। ডান দিক থেকে সাদউদ্দিনের বাড়ানো বল ডান পায়ের জাদুতে ঠিকানায় পাঠান আবাহনীর স্ট্রাইকার।

পরের গোলটি এসেছে দ্বিতীয়ার্ধে। প্রথম গোলের পর দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৭০ মিনিট। তবে গোলটি ছিল দৃষ্টিনন্দন। নেপালের ডি-বক্সের একটু আগেই ক্রস থেকে বল পান বদলি হিসেবে নামা সুফিল। দ্রুত গতিতে এগিয়ে গিয়ে নেপালের রক্ষণভাগের ফুটবলারদের বোকা বানিয়ে কোনাকুনি শটে বল জড়ান জালে। সঙ্গে সঙ্গে গর্জে ওঠে পুরো গ্যালারি।

শেষে ব্যবধান কমানোর সুযোগ পেলেও ব্যর্থ হয় নেপাল। ফলে ২-০ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

সরকারের দেওয়া সব স্বাস্থ্যবিধি মেনেই আন্তর্জাতিক ফুটবল ফিরিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচটি দেখার সুযোগ দেওয়া হয় সীমিত সংখ্যক দর্শককে।

ফেরার ম্যাচে ভক্তদের সামনেই জয়ের উৎসব করলেন জামাল ভূঁইয়ারা। মিটিয়েছেন পুরোনো হিসাব-নিকাশ। কারণ শেষ তিন দেখায় একবারও নেপালকে হারাতে পারেনি বাংলাদেশ। সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে শেষ দুটিতেই হেরেছিল বাংলাদেশ। এরপর এসএ গেমসেও হার। টানা তিন পরাজয়ের প্রতিশোধটা ঘরের মাঠে ভালোভাবেই নিয়েছেন জামাল-সাদরা।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.