প্যারাগুয়ের সঙ্গে ড্র করল আর্জেন্টিনা


শুরুতে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়ালো আর্জেন্টিনা। তাতে লাভ হলো না খুব একটা। আক্রমণে বারবার ব্যর্থ হয়ে শেষ পর্যন্ত প্যারাগুয়ের বিপক্ষে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হলো দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

আজ শুক্রবার বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। প্যারাগুয়ের হয়ে একমাত্র গোলটি করেন আঞ্জেল রোমেরো। আর আর্জেন্টিনার হয়ে জালের দেখা পান নিকোলাস গনজালেস। কাতার বিশ্বকাপ বাছাইয়ে টানা দুই জয়ের পর নিজেদের মাঠে হোঁচট খেল লিওনেল স্কালোনির দল।

ইকুয়েডরের বিপক্ষে জয় দিয়ে ২০২২ সালের বিশ্বকাপের বাছাইপর্বে শুভ সূচনা করেছিল আর্জেন্টিনা। এরপর জিতেছিল বলিভিয়ার বিপক্ষেও। এবার তৃতীয় ম্যাচে এসে হোঁচট খেল দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

বুয়েন্স আইরেসের আলবের্তো জোসে আরমান্দো স্টেডিয়ামে ম্যাচের ৬৯ শংতাশ সময় বল নিজেদের দখলে রেখেও সুযোগ তৈরি করতে পারেনি আর্জেন্টিনা। পুরো ম্যাচে ১৫টি শট নিয়েছিল বটে, কিন্তু এর মধ্যে একটি কেবল লক্ষ্যভেদ হয়েছে।

উল্টো নিজেদের গুছিয়ে নিয়ে ২১ মিনিটের মাথায় এগিয়ে যায় প্যারাগুয়ে। নিউক্যাসল ইউনাইটেডের মিডফিল্ডার মিগুয়েল আলমিরনকে ফাউল করেন লুকাস মার্টিনেস। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ওই সুযোগে দলকে এগিয়ে নেন রোমেরো।

এর মধ্যে ২৯ মিনিটে চোট নিয়ে মাঠ ছাড়েন আর্জেন্টিনার মিডফিল্ডার এসেকিয়েল পালাসিওস। তাঁর বদলি হিসেবে টটেনহ্যাম হটস্পার জিওভানি লো সেলসোকে নামান কোচ।

কিন্তু সাফল্য আসেনি খুব একটা। তবে ঘরের মাঠে হার এড়াতে পেরেছে দলটি। আক্রমণে ধার বাড়িয়ে ৪১ মিনিটে সমতায় ফেরে আর্জেন্টিনা। লো সেলসোর কর্নারে দারুণ হেডে বল জালে পাঠান গনজালেস।

এরপর একের পর এক সুযোগ মিস করে গোলহীন থাকতে হয় আর্জেন্টিনাকে। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় বিশ্বচ্যাম্পিয়নদের।

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে সাত পয়েন্ট নিয়ে এখনো শীর্ষে আছে আর্জেন্টিনা। দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল। তিন ম্যাচে সমান ছয় পয়েন্ট নিয়ে তিন নম্বরে ইকুয়েডর। আর পাঁচ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে প্যারাগুয়ে।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.