করোনাকে হালকা ভাবে নেওয়ার সময় এখনও আসেনি : মোদি


সাত মাসের বেশি সময় ধরে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পাশাপাশি প্রাণঘাতী ভাইরাসটির হটস্পটে পরিণত হয়েছে ভারত। এখনও করোনাকে হালকাভাবে নেওয়ার সময় আসেনি, শুরুর মতোই এখনও বিপজ্জনক বলে মনে করেন প্রধানমন্রী নরেন্দ্র মোদি।

রোববার (২৬ জুলাই) ভারতে আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৮৫ হাজার ছাড়িয়ে গেছে। এইদিনে কোভিডের বিরুদ্ধে লড়াই করতে দেশবাসীকে উদ্বুদ্ধ করলেন মোদি।ভারতের মান কী বাত নামের একটি অনুষ্টানে তিনি বলেছেন, আমাদের দেশে কোভিড রোগে সুস্থতার হার অন্যদের চেয়ে তুলনামূলক ভালো। লাখ লাখ মানুষের জীবন আমরা বাঁচাতে পেরেছি, কিন্তু করোনাভাইরাসের বিপদ এখনও কাটেনি। আমাদের সতর্ক থাকতে হবে। মনে রাখতে হবে যে, এখনও করোনাভাইরাস ততটাই বিপজ্জনক, যতটা শুরুতে ছিল।

প্রধানমন্ত্রীর এই বক্তব্যের আগেই স্বাস্থ্য বুলেটিনে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত হয়েছে সাড়ে ৪৮ হাজারের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ৭০৫ জনের। তবে সেরে উঠেছেন ৩৬ হাজারের বেশি লোক। তাতে সুস্থতার হার ৬৩ শতাংশের বেশি।

গত ২ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর মোট আক্রান্ত বেড়ে হয়েছে ৮ লাখ ৮৫ হাজার ৫৭৭ জন। ২ জুলাই আক্রান্ত ৬ লাখ অতিক্রমের পর পর তা গত তিন সপ্তাহে দ্বিগুণ হারে বেড়েছে।


আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.